Header Ads

বিশ্ব মা দিবস বাংলা এসএমএস,Mother's Day Bangla SMS

বিশ্ব মা দিবস বাংলা এসএমএস

মা মাগো মা_আমি এলাম তোমার কোলে,তোমার ছায়ায় তোমার মায়ায়‪#মানুষ ‬হব বলে।
হয়ত তোমারি জন্য হয়েছি প্রেমে যে বন্য জানি তুমি অনন্য আশার হাত বাড়ালে ।

Mother's Day Bangla SMS



মাকে তুই কষ্ট দিয়ে,করিস নারে ভুল¤
মা হারালে হারাবি তুই,আল্লাহ রাসুল¤
তুই যতই পারস,মার যত্ন সেবা কর¤
মা তখন হবে আপন যখন সবাই হবে পর¤


দুনিয়ার সব কিছুই বদলাতে পারে, 
কিন্তু মায়ের ভালবাসা কখনো বদলাবার নয়...!!


আমি বোকা হতে পারি, 
অনেক খারাপ ছাত্র হতে পারি, 
দেখতে অনেক কালো হতে পারি, 
কিন্তু আমার মায়ের কাছে আমিই শ্রেষ্ঠ সন্তান।


একটি মাত্র অক্ষরে সেএকটি বড়ো শব্দযা-না হলে পৃথিবীটা হয়ে যেতো স্তব্ধ যার মহিমা লিখলে কবি লিখতে হবে কত্তো লাইন শ্লোক হাজার  বই শত শত্তো !জানো তুমি শব্দটা কিতাতে কতো মিষ্টি তোমার কতো নিকটতম কতো প্রিয় ইস্টি ? সে শব্দটি সবার চেনা সবার জানা শোনা যার চরণে বেশত আমাদের বুকের ক্ববা মা !


যার ললাটের ঐ সিঁদুর নিয়ে ভোরের রবি ওঠে .. 
আলতা রাঙ্গা পায়ের ছোঁয়ায় রক্ত কোমল ফোটে। 
সেই যে আমার মা, যার হয়না তুলনা।


যারা প্রেমের জন্য নিজের জীবন দিতে প্রস্তুত, তাদেরকে বলছি.. 
পারলে একটু মন থেকে বলুন মা এর জন্য জীবন দিতে পারি মা ই তো আপনের আপন...


তোমায় ভালোবাসি কোথায় যেনো একটা টানে তোমার কাছে আসি মা তোমায় ভালোবাসি তোমার জন্য মাগো আমার আলোর ভুবন দেখা তোমার হাতেই আমার নিয়ত আমার ভাগ্য লেখা তোমায় ছেড়ে আমি মাগো না যেনো যাই দূরে তোমার গায়ে গন্ধ যেনো আমার গায়ে বাজে সুরে সুরে মাগো তোমায় ভালোবাসি।


পৃথিবীটা অনেক কঠিন,
সবাই সবাই কে ছেড়ে যায়,
সবাই সবাই কে ভুলে যায়,
শুধু একজন যে ছেড়ে যায় না ভুলেও যায়না।
আর সারা জীবন থাকবে।সে মানুষটি হচ্ছে,।।।আমার মা।


শুধু বদলে যাননি আমার মা !অনেক কিছুই বদলে গেছে।
 আগের মত সবাই আর একসাথে বসে নাস্তা করা হয় না।
 রাতের বেলা বাসায় ফিরলে সবার মুখগুলো একসাথে দেখা হয় না। 
সময় জটিলতার কারনে বাবা র সাথে দেখাও হয় দু একদিন পর।
 কিন্তু আমার মা জননি বদলে যাননি। এখনো বৃষ্টির দিনে মা আমার পছন্দের খাবার খিচুড়ি রান্না করেন। আজ ও তাই। খুব একটা অবাক হইনি। কিন্তু একটা বেপার মারাত্মক ভাল্লাগসে। আমার মৃত দাদা র বয়সী এক ভিক্কুক বাসায় ভিক্ষার জন্যে আসলে আম্মা তাকে ভিতরে ডেকে খাওয়ালেন সেই খিচুড়ি।আহা ! আমার মা বদলে যাননি !!!


ভালোবাস তাকে...যার কারনে পৃথিবী দেখেছো....।।
ভালোবাস তাকে...।।যে তোমাকে ১০মাস ১০দিনগর্ভে রেখেছে....।।
ভালোবাস তাকে...যার পা এর নিচেতোমার জান্নাত আছে.....।।তিনি হলেন.....মা....


প্রথম স্পর্শ মা,
 প্রথম পাওয়া মা,
 প্রথম শব্দ মা,
 প্রথম দেখা মা,
 আমার জান্নাত তুমি মা।


বটের ডালে কুকিল বসে গাইছে কূহু গান,
মাটির টানে মায়ের টানে কান্দে আমার প্রান |
আছি আমি অনেক দুরে, পাইনা মায়ের দেখা|
লক্ষ মানুষের ভিরেও যেন আমি শুধু একা|
ঘুমের মধ্যে স্বপনে দেখি, মায়ের সুন্দর মুখ |
ঘুম ভাংলে চেয়ে দেখলে কেঁদে ওঠে বুক |
মায়ের দেয়া শিতল ছায়া পাইনা খুজে আর|
মায়ের জন্য মন কাঁদলেও পাইনা দেখা তার|
মাকে আমি ভালবাসি সবার চেয়ে বেশি,
মা থাকলে দুঃখের সমায় ফুটে মুখে হাসি ।


মা,আমি জানি তুমি আমার লিখা এই অভিমান পত্রটা কখনই পড়তে পারবে না। 
কিন্তু অনেকটা নিরুপায় হয়ে আজ তোমার কাছে লিখছি। জানো মা এখন আর কেউ আমাকে বকা দেয় না, রাতে দেরি করে বাসায় ফিরলেও কেউ আমাকে কিছু বলে না। এখন আর কেউ আমার জন্য রাতে খাবার নিয়ে বসে থাকে না…কেউ অভিমান করে বলে না “এখন বুঝি তোর বাসায় ফিরার সময় হল খোকা, আমি কতক্ষন ধরে তোর জন্য অপেক্ষা করছি, তুই কবে বড় হবি বলতো?” জান মা তুমি চলে যাওয়ার পর এখন আর কেউ আমাকে আগের মত ভালও বাসে না…বাবাটাও না কেমন জানি বদলে গেছে…আমার দিকে একবার ফিরেও তাকায় না।আমি জানি তুমি এখন নিশ্চয়ই মনে মনে বলছো “খোকা এখন তুমি বড় হয়েছো, এই জন্য তোমাকে এখন আর কেউ বকা দেয় না ”। তাই যদি সত্যি হয় মা ,তাহলে আমি বড় হতে চাই না …আমার আবার তোমার বকা শুনতে ইচ্ছা করে মা।আর লিখতে পারছি না মা আমার চোখ দুটো ঝাপসা হয়ে আসছে…

Mother's Day Bangla SMS


পৃথিবীর সব চেয়ে সুখ কি জান?
মা-বাবার আদরসব চেয়ে কষ্ট কি জান?
মা-বাবার চোখের জল.সব চেয়ে অমুল্য রতন কি জান?মা-বাবার ভালোবাসা।।।

Mother's Day Bangla SMS



মায়ের পায়ের নিচে সন্তানের বেহেশত, 
মাকে যারা কষ্ট দিবে তার কখনও জান্নাতে যেতে পারবে না।
তাই সকলের কাছে আমার অনুরোধ তোমরা কখনও মাকে কষ্ট দিওনা।


মা কখনও ভাবিনি তোমাকে ছাড়া আমি কোথাও চলে যাব বা থাকব । 
আজ তোমাকে ছাড়া বহু দূরে থাকতে হচ্ছে । খুবই কষ্ট হই । মা তুমি আমার কাছে এসে থাকতে পারতে কিন্তু তুমি এক সপতাহ থাকার পর অন্য সনতানদের জন্য থাকতে পারোনা।


মা কখনো হয়না পর যতই আসুক তুফান ঝড় অন্যের ভালোবাসা হতে পারে ছলনা কিন্তু মা এর ভালোবাসা পৃথিবীর কোন কিছুর সাথে হয়না তুলনা.I LOVE YOU মা ।


মায়ের কোল যে কত বড় জিনিস তা একজন যোগ্য সন্তান ছাড়া আর কেউ জানে না । শত চিন্তা আপনার মাথায়, একবার মায়ের কোলে মাথা রাখেন দেখবেন সব চিন্তা দূঢ় হয়ে যাবে । দুনিয়ার যেখানেই যান না কেন মায়ের কোলে যে শান্তি তা কোথাও খুজে পাবেন না ।


**মা "মমতার মহল 
"মা" পিপাসার জল"
মা "ভালবাসার সিন্ধু"
মা "উত্তম বন্ধু"
মা "ব্যাথার ঔষুধ"
মা "কষ্টের মাঝে সুখ"
মা "চাঁদের ঝিলিক"
মা "স্বর্গের মালিক**


সকাল দুপুর রাত্রী বেলা পাইছি সবার অবহেলা ।
সকল দুঃখ যেতাম ভুলে মায়ের কোলে মাথা তুলে! 
মা যে আমার শেষ্ট বন্ধু ,মায়ের কোলে সুখের সিন্দু ।


মা জননী চোখের মনি,অসিম তোমার দান.,
'খোদার পরে তোমার আসন আসমানের সমান..
ত্রিভুবনে তোমার মত হয়না কারো মান,,
,,
*HAPPY~Mother's~DAY*


No comments

Powered by Blogger.